মেসির ইস্যু নিয়ে ফিফায় যাবেন ম্যারাডোনা

চার ম্যাচ নিষিদ্ধ মেসি। চিলির বিরুদ্ধে ম্যাচে সহকারী রেফারির বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের কারণে এমন শাস্তি পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।
তবে এমন শাস্তির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। বিষয়টি নিয়ে তিনি ফিফা সভাপতি ইনফান্তিনোর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।  
লা ওরাল ডিপোর্টিভোকে দেয়া এক সাক্ষাতকারে ম্যারাডোনা বলেছেন, ‘মেসির শাস্তি অতিরঞ্জিত। মেসির সঙ্গে লাইন্সম্যানের কী হয়েছে, তা সবাই জানে। বলিভিয়ার বিরুদ্ধে মেসি ছিলেন না। যা পর্তুগালের ম্যাচে রোনালদো না থাকার মতো’।
তিনি আরও বলেন, ‘মেসির এমন শাস্তি আমাকে আহত করেছে। অনেকে বলছে, এর পেছনে আমার হাত রয়েছে। তবে খোদার কসম, আমি কিছুই জানি না।’
মেসির শাস্তি নিয়ে ফিফা সভাপতির কাছে যাওয়ার প্রসঙ্গে ম্যারাডোনা বলেন, ‘বিষয়টি নিয়ে আমি দ্রুতই কথা বলব ফিফা সভাপতি ইনফান্তিনোর সঙ্গে। কারণ যা ঘটেছে, তা ভয়াবহ।’
মেসির নিষেধাজ্ঞা আর্জেন্টিনার জন্য বড় ধাক্কা। কারণ এমনও হতে পারে আগামী রাশিয়া বিশ্বকাপে দর্শক আর্জেন্টিনা। যা হবে ১৯৭০ সালের পর প্রথম। কারণ মেসিহীন আর্জেন্টিনা বড়ই ছন্দহীন। তা দেখা গেছে লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলোতে।
মেসিকে ছাড়া নয়টি ম্যাচ খেলে আটটিতেই হেরেছে আর্জেন্টিনা। অন্যদিকে মেসিকে নিয়ে ছয়টি ম্যাচ খেলে পাঁচটিতে জিতেছে তারা। তাই আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপের ছাড়পত্র আদায় করা নিয়ে ঘোর অনিশ্চয়তা দেখা দিয়েছে।
বাছাই পর্বের ম্যাচ বাকি চারটি। যেখানে মেসি খেলতে পারবেন না তিনটি ম্যাচে। সর্বশেষ বলিভিয়ার সঙ্গে হারের কারণে পয়েন্ট তালিকায় ৫ম স্থানে নেমে গেছে ম্যারাডোনার উত্তরসূরীরা।
এই অঞ্চলে ১০টি দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলছে বাছাই পর্বের ম্যাচ। প্রত্যেক দল পাবে ১৮টি করে ম্যাচ। পয়েন্ট তালিকায় শীর্ষ চারটি দল সরাসরি টিকিট পাবে রাশিয়া বিশ্বকাপের। পঞ্চম স্থানে থাকা দলটিকে খেলতে হবে প্লে অফ।
Share on Google Plus

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন